আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলার মানুষ মুক্তিযুদ্ধকে সমর্থন করেছে বলেই নয় মাসে দেশকে স্বাধীন হয়েছে

সাভার প্রতিনিধি:

বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষের মধ্যে মুষ্ঠিমেয় কিছু বাদ দিলে সকলেই ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সমর্থন করেছেন বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

বৃহস্পতিবার বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘আমিই বঙ্গবন্ধু’ নামে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসে সাংবাদিকদের এই মন্তব্য করেন।

 

এসময় মন্ত্রী বলেন, বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষের মধ্যে ১৫-২০ লক্ষ বাদ দিলে সকলেই মুক্তিযুদ্ধের সমর্থন করেছেন। আমাদের মা, বাবা, আত্মীয়স্বজন, দেশবাসী সবাই। খুবই একটি ক্ষুদ্রতম অংশ ছাড়া সবাই মুক্তিযুদ্ধের সহযোগী ও সহায়ক শক্তি। এটা বঙ্গবন্ধু বলে গেছেন। মুষ্ঠিমেয় কিছু লোক যারা প্রত্যক্ষ ভাবে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরোধিতা করেছে। যারা বলেছে দেশ স্বাধীন হলে ইসলাম ধর্ম থাকবে না। এরকম যারা সুনির্দিষ্ট ভাবে অভিযুক্ত তারা বাদে বাংলাদেশের আপামর জনগণ মুক্তিযুদ্ধকে সমর্থন করেছে। আর সমর্থন করেছে বলেই মাত্র নয় মাসে সম্ভব হয়েছে দেশকে স্বাধীন করা।

এর আগে মন্ত্রী চার দিনব্যাপী প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও দেশের জন্য তাঁর আত্মত্যাগের একটি ডিজিটাল অডিও ভিজুয়্যাল দেখেন। পরে মন্ত্রী দেশের ৬৪ টি জেলায় বিএনসিসি করোনা সচেতনতামূলক কার্যক্রমের একটি স্বচিত্র ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

 

এসময় বিএনসিসি এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খানসহ ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap